1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

কাশিমপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিক অশন্তোষ। ।

স্টাফ রিপোর্টার, দৈনিক তাজাখবর
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩
  • ১৯৯ বার পঠিত

গাজিপুরের কাশিমপুরে কাজী মার্কেট এস এম ফ্যাশনের ( আরব ফ্যাশন) বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন। সোমবার ও মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত কাজী মার্কেট এলাকায় এস এম ফ্যাশন কারখানার শ্রমিকরা এ আন্দোলন করেন। এ সময় কারখানার সামনে রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকেন আন্দোলনকারীরা।

কারখানা শ্রমিকরা জানান, শ্রমিক ও স্টাফদের গত ৩ মাসের বেতন বাকি রয়েছে। বেতন চাইলে মালিকপক্ষের লোকজন দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করতে থাকেন। দুইদিন পরেই পবিত্র ঈদুল ফিতর সকালে তারা বেতনের টাকার জন্য কর্তৃপক্ষের লোকজনকে বললে তারা তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। একপর্যায়ে শ্রমিকরা অতিষ্ঠ হয়ে সকাল থেকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে দুপুরে কারখানার প্রায় ৭০ থেকে ৭৫ জন শ্রমিক কারখানার গেটে অবস্থান নেন এবং কাজী মার্কেট সড়ক অবরোধ করেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাশিমপুর থানার পুলিশ কারখানার আশপাশ এলাকায় অবস্থান নেয়। নাম প্রকাশ করতে অনিচ্ছুক ওই কারখানা শ্রমিকরা আরও জানান, এই এস এম ফ্যাশন ফ্যাক্টরির নাম শোনলে এলাকার বাড়ির মালিকরা ঘর ভাড়া ও দোকানদানরা বাকি দিতে চাইতো না। তারা খুব কষ্ট করে কাজ করছেন। নিয়মিত বেতন না পাওয়ায় তারা পরিবার পরিজন নিয়ে খুব সমস্যায় রয়েছেন। এ বিষয়ে জানতে এস এম ফ্যাশনের মালিক পক্ষের সাথে ফোনে যোগাযোগ করলে মালিকপক্ষের কেউ ফোন রিসিভ করে নাই। ওই ফ্যাক্টরির শ্রমিক ও বিভিন্ন সংগঠনের শ্রমিক নেতা শাকিল আহমেদ এবং মারুফ জানান,গাজীপুর মহানগর আওয়ামী লীগের ৪ নং ওয়ার্ডে সাধারণ সম্পাদক ও আসন্ন গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচনে কাউন্সিলর পদপ্রার্থী হওয়ায় তার পেশী শক্তির প্রভাব খাটিয়ে শ্রমিকদের দিনের পর দিন বেতন না দিয়েই ফ্যাক্টরি চালিয়ে যাচ্ছেন ভাড়ায় চালিত ফ্যাক্টরির মালিকরা। শ্রমিক নেতা শাকিল আহমেদ এবং মারুফ আরো জানান,কাজী আতাউর রহমান তাদের জানিয়েছে আমি ফ্যাক্টরি অন্যদের কাছে ভাড়া দিয়েছি মাত্র। আমিও তাদের কাছে ভাড়ার টাকা পাবো আমাকে টাকা না দিয়ে তারা পালিয়ে গেছে।
এ ব্যাপারে কাশিমপুর থানার ওসি তদন্ত জানান, আমি প্রথমে কাজী আতাউর রহমানকে বিভিন্নভাবে প্রেশার ক্রিয়েট করি যে,শ্রমিকদের বেতন আপনি পরিশোধ করে দেওয়ার চেষ্টা করেন কাজী আতাউর রহমান বলেন,ওই ফ্যাক্টরির মালিকরা আমার বিল্ডিং ভাড়ার টাকা না দিয়ে তারা পালিয়ে গেছে। আমিও ক্ষতিগ্রস্ত হয়েছি ওই ফ্যাক্টরির মালিকদের জন্য।
পরে শিল্পপুলিশ ও কাশিমপুর থানা পুলিশের আশ্বাসে শ্রমিকরা আজকের জন্য বাড়ি ফিরে যায়, কাজী আতাউর রহমান
জিললুর রহমানসহ তার পোষ্যরা প্রকাশ্য শ্রমিক ফেডারেশনের নেতাদের বিভিন্ন হুমকিধমকি দেয়। এতে করে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। থানায় মামলার প্রস্তুতি চলছে।
আজকের মধ্যে পাওনা টাকা পরিশোধ না করলে লাগাতার কর্মসূচী দিতে বাধ্য হবে শ্রমিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park