1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

পীরগাছায় ট্রেনের যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন।

মোঃ খুরশিদ আলম স্টাফ রিপোর্টর দৈনিক তাজাখবর
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪
  • ১৩৪ বার পঠিত

আজ মঙ্গলবার (১২মার্চ) ঢাকাথেকে,বুড়িমারী,পাটগ্রাম,বোরখারা,হাতিবান্ধা,তুষভাণ্ডার,লালমনিরহাট,কাউনিয়া,জংশন,গাইবান্ধা,বোনারপাড়া,বগুড়া,সান্তাহার জংশন,নাটোর,বিমানবন্দর, এবং,ঢাকা, কমলাপুর লালমনিরহাটের বুড়িমারী রুটে ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামে নতুন একটি ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। তবে ট্রেনটির সময়সূচি ও প্রস্তাবনায় রংপুরের অন্যতম গুরুত্বপূর্ণ পীরগাছা রেলস্টেশনে যাত্রাবিরতি না রাখা হয়নি। এ ঘটনায় স্থানীয়দের মধ্যে হতাশা ও ক্ষোভ বিরাজ করছে। এর প্রেক্ষিতে সোমবার (১১ মার্চ) দুপুরে পীরগাছা রেলস্টেশন প্লাটফর্মে ট্রেনটির যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছেন।
রংপুরের পীরগাছায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতির দাবি জানিয়ে ট্রেনের নিচে ঝাপিয়ে পড়ে আত্মহুতির ঘোষণা দিয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকারসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।সোমবার দুপুরে পীরগাছা রেল স্টেশন চত্ত্বরে উপজেলা নাগরিক পরিষদের ব্যানারে আয়োজিত বিশাল এক মানববন্ধনে তারা এ ঘোষনা দেন।আয়োজিত মানববন্ধনে যোগ দিতে দুপুর ১২ টা থেকেই দলে দলে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ আসতে থাকে। দুপুুর ২ টায় পুরো স্টেশন এলাকা কানায় কানায় পরিপূর্ণ হয়ে পড়ে। ঘন্টা ব্যাপী মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও গন্যমান্য ব্যক্তিবর্গ অংশ নেন।এতে বক্তব্য দেন, তিস্তা বাঁচাও, নদী বাচাঁও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা নাগরিক পরিষদের সভাপতি আমিনুল ইসলাম রাঙা, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, সাবেক চেয়ারম্যান আলহাজ¦ আফছার আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকার, ইউপি চেয়ারম্যান মোস্তাফিজার রহমান রেজা, পীরগাছা সরকারি কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ শাহ ফাহমিন হাসান রনু, রংপুর মহানগর জামায়াতের আমীর এটিএম আজম খাঁন, উপজেলা জামায়াতের সভাপতি মোস্তাক আহম্মেদ, সিনিয়র সাংবাদিক এম খোরশেদ আলম, পীরগাছা কলেজের দর্শন বিভাগের বিভাগী প্রধান মোতালেব হুসাইন প্রমুখ।বক্তাগণ, অবিলম্বে পীরগাছায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি দাবি জানান এবং প্রথম দিন থেকেই ট্রেনটির যাত্রা বিরতি না দিলে লাগাতার আন্দোলন ও গণজমায়েত করার ঘোষনা দেন। পরে মিছিলসহ উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ নাজমুল হক সুমনের নিকট দাবি সম্মিলিত একটি স্মারকলিপি প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park