1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

সিভিল সার্জন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের যৌথ অভিযানে তিন প্রতিষ্ঠান কে আর্থিক জরিমানা ।

মাজহারুল ইসলাম প্রতীক গাজিপুর প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৯২ বার পঠিত

গাজিপুর মহানগরের বোর্ড বাজার এলাকায় মেয়াদউত্তীর্ণ ঔষধ সরবরাহ ও নানা অনিয়মের অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর এবং গাজীপুর জেলার সিভিলসার্জন কার্যালয়ের যৌথ অভিযানে তিনটি স্বাস্থ্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা ও সাময়িক বন্ধ ঘোষণা করা হয়।
গতকাল মঙ্গলবার (১৯মার্চ) ভ্রাম্যমান আদালতের নির্বাহী মেজিস্ট্রেট ফারজানা আক্তার লাবনীর নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। বেলা ১১টা থেকে অভিযান শুরু হয়ে চলে দুপুর ২টা পর্যন্ত। এসময় নগরীর ৩৫ নং ওয়ার্ডের বোর্ডবাজার এলাকার “বোর্ডবাজার মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার”
এর কাগজপত্রে ত্রুটি পাওয়ায় দশহাজার (১০) টাকা নগদ অর্থদণ্ড জরিমানা আদায় করা হয়,সেই সাথে প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ ঘোষনা করে তালা লাগিয়ে দেয়া হয়। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা অভিযোগের মধ্যে সেবা প্রতিষ্ঠান পরিচালনার অনুমতিপত্রসহ অন্যান্য কাগজপত্রের মেয়াদ না থাকার অভিযোগের প্রমান পায় ভ্রাম্যমান আদালত।
এদিকে একই এলাকায় আরেক অভিযানে”নিউ নিরাময় হোমিও কমপ্লেক্স”নামে একটি ঔষুধের দোকানে মেয়াদউত্তীর্ণ ঔষুধ বিক্রি করার দায়ে প্রতিষ্ঠানটিকে জরিমানা হিসেবে নগদ ২০হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।প্রতিষ্ঠানটির বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগের মধ্যে জার্মানির ঔষুধ নিজ প্রতিষ্ঠানের লগোযুক্ত করাসহ ভোক্তা রোগীদের সাথে প্রতারনার সত্যতা পায় ভ্রাম্যমান আদালত।
অপরদিকে একইদিন দুপুরে বোর্ডবাজার এলাকার”নাসিমা ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টারের” অনুমতিপত্র না থাকায় ৩৫ হাজার টাকা নগদ অর্থদণ্ড জরিমানা আদায় করা হয় এবং একই সময় প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ রাখার নির্দেশনা দেন ভ্রাম্যমান আদালত ।
অভিযান শেষে এসব বিষয়ে গণমাধ্যমকে এর সত্যতা নিশ্চিত করেন সহকারী পরিচালক ও জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাহমুদা আখতার। তিনি বলেন আজ তিনটি প্রতিষ্ঠানে অভিযানের সিদ্ধান্তে তিনটিতেই নানা অনিয়মের প্রমান মিলেছে। এর মধ্যে ২টি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা আদায় ও সাময়িক বন্ধ রাখতে বলা হয়েছে। অপর একটি হোমিও চিকিৎসালয়ে মেয়াদউত্তীর্ণ ঔষুধ ও অন্যান্য অনিয়মের প্রমান পাওয়ায় ২০ হাজার টাকা অর্থদণ্ড জরিমানা করে তাকে সতর্ক করা হয়।
অভিযান পরিচালনার সময় আরো উপস্থিত ছিলেন
জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা:ঊর্মি পারভিন,জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গাজীপুরের সহকারি পরিচালক মো.শরিফুল ইসলাম,গাছা থানার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park