1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

সরকারি জমি ইজরা নিয়ে অবৈধ দখলের পায়তারা।

স্টাফ রিপোর্টর, দৈনিক তাজাখবর
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ মে, ২০২৪
  • ২৯ বার পঠিত

গাজীপুরের কাশিমপুরে সরকারি পুকুর ইজারা নিয়ে গড়ে তোলা হয়েছে বসতভিটাসহ কবরস্থান।
কাশিমপুরের হাতিমারা এলাকায় সরকারি একটি
পুকুর মাছ চাষের জন্য ইজারা নেয় হাতিমারা আদর্শ শ্রমজীবী সমবায় সমিতি নামের একটি সমিতি।
পুকুরটি ইজারা নিয়ে কয়েক বছর মাছ চাষ করা হলেও পুকুর পাড়ে গড়ে তোলা হয়েছে কবরস্থান।
সরকারি ওই পুকুরের পাড়ে টানিয়ে দেয়া হয়েছে কবরস্থানের সাইনবোর্ড।
ওই পুকুরটি ৩.৯৬ একর জমিতে অবস্থিত, যা কাশিমপুরের গোবিন্দবাড়ী মৌজাস্থিত ১ নং খতিয়ান ভুক্ত আর এস ২৫০৮ ও ২৫০৯ নং দাগ।
ওই এলাকার সমাজের পক্ষ থেকে কবরস্থান করা হয়েছে বলে অভিযোগ উঠলে, ওই সমাজের মসজিদ কমিটির সভাপতি খোরশেদ আলম রানার নিকট জানতে চাইলে তিনি বলেন, সরকারি জমি হলেও আমি এটা মানবিক কাজ করেছি। যারা দূরে লাশ নিতে পারে না তাদের জন্য আমি এই ব্যবস্থা করেছি।

এব্যাপারে কাশিমপুর ভূমি কর্মকর্তা আঃ লতিফ জানান, পুকুর পাড়ে অনেকগুলো কবর দেয়া হয়েছে। চতুর্দিকে কবরস্থানের নামে সাইনবোর্ডও টানিয়ে দেয়া হয়েছে। বিষয়টি আমাদের নজরে এলে আমরা সাইনবোর্ড সরিয়ে দিয়েছি এবং নতুন করে এখানে কবর দেয়ার জন্য নিষেধ করেছি।
এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতেহ মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, সরকারি সম্পত্তিতে অনুমতি ব্যতিত কোনোভাবেই কোন স্থাপনা বা কবরস্থান করা যাবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park