1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

ফুলছড়িতে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত।

রিপন মিয়া ফুলছড়ি, গাইবান্ধা প্রতিনিধিঃ-
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মে, ২০২৪
  • ৩২ বার পঠিত

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় ব্রি ধান-৯২ বোরো ধানের উপর কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ২০২৩-২০২৪ অর্থ বছরে আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নতমানের ধান, গম ও পাট বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় মাঠ দিবস ফুলছড়ি উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার (২৯ মে) উপজেলার উদাখালী ইউনিয়নের বুড়াইল গ্রামের কৃষক হাজী আবুল কাশেম’র বাড়ীতে অনুষ্ঠিত হয়।

ফুলছড়ি উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিন্টু মিয়ার সভাপতিত্বে মাঠ দিবস অনুষ্ঠানে বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর গাইবান্ধার অতিরিক্ত উপপরিচালক (পিপি) রাজেন্দ্র নাথ রায়, জেলা বীজ প্রত্যয়ন অফিসের বহিরাংগন অফিসার ফিরোজ আহম্মেদ, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তৌফিক ইমাম (রিপন), আকতারুজ্জামান (রুবেল), নুরে আলম, কৃষক হাজী আবুল কাশেম সহ প্রমুখ।

মাঠ দিবস অনুষ্ঠানে অর্ধ-শতাধিক কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন। এসময় উন্নত পদ্ধতিতে ব্রি ধান-৯২ জাতের বোরো ধান চাষের কলাকৌশল বিষয়ে আলোচনা করা হয় এবং নতুন জাত সমূহের পরিচিতি প্রদান করা হয়। বোরো ধানের ফলন অনেক বেশি ও খরচ অনেক কম হওয়ায় কৃষক-কৃষাণীরা খুশি। ফলে আগামীতে এ এলাকায় বোরো ধান চাষের পরিধি বাড়বে বলে মনে করা হচ্ছে।

মোঃ রিপন মিয়া
ফুলছড়ি, গাইবান্ধা। (২৯-০৫-২৪ ইং)
মোবাইল- ০১৭২১২৩১৬২৬

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park