1. admin@dainiktazakhobor.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

সুরুজ্জামান রাসেল গাজীপুর সংবাদদাতা
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ১০ বার পঠিত

ঢাকা-ময়মনসিংহ রোডে অবস্থিত গাজীপুর মহানগরের পোড়াবাড়ি এলাকায় অবস্থিত ফসিহ উদ্দিন পাগলার মাজার (ফসি পাগলার মাজার) শুক্রবার ১৩ ই সেপ্টেম্বর জুম্মার নামাজের পর ক্ষুব্ধ স্থানীয় লোকজন ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায়।

জানাযায় ধর্মের নামে এ মাজারে চলতো ভন্ডামি। সপ্তাহের বৃহস্পতিবার ও রবিবার মাজার এলাকায় দুই দিন মেলার নামে চলতো নারী-পুরুষের নৃত্য। গাঁজার জমজমাট আসর।এলাকাবাসী সূত্রে আরো জানাযায়,প্রায় চল্লিশ বছর আগে এ মাজার প্রতিষ্ঠা হয়। ফসিহ উদ্দিন পাগলা নামে একজন বয়োবৃদ্ধ লোক অর্ধ উলঙ্গ হয়ে রাস্তার পাশেই দাঁড়িয়ে থাকতো। ছোট্ট একটি কুটিরে গাজীপুর মহানগরের পোড়াবাড়ি এলাকায় রাস্তার ধারেই ছিল তার বসবাস। পোড়াবাড়ি এলাকায় প্রতিষ্ঠিত এ মাজারে দেশের বিভিন্ন স্থান থেকে তার ভক্তরা কবুতর, ছাগল ,মুরগি এমনকি গরু এনে জবাই করে রান্না করে খাবারের আয়োজন করতো। এসব রান্নাবান্না করত তাদের কোন না কোন মানত হিসাবে। ভক্তরা মাজার এলাকায় দিন ও রাতভর গাজা সেবন, বসাতো গানের আসর ও মজমা।এ সময় কয়েকজন এলাকাবাসী জানায় মাজারে রাত যত গভীর হতো গাজার আসর বসতো তাদের মাইকের আওয়াজে সৃষ্টি হতো বিরক্তিকর পরিবেশ।এলাকাবাসী আরো বলেন, ভন্ডদের আস্তানা ভেঙে দেওয়ায় আমরা খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park