1. admin@dainiktazakhobor.com : admin :
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

মাহমুদুল হাসান লিমন জেলা প্রতিনিধি নরসিংদী
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
  • ১২ বার পঠিত

নরসিংদী জেলার ঐতিহ্যবাহী মনোহরদী থানার একদুয়ারিয়া ইউনিয়ন অন্তর্গত গোখলা গ্রামে আজ থেকে তিন বছর আগে প্রতিষ্ঠিত হয় মানবতা ডাক। মানবতা ডাক শুরু থেকেই মানবতার কাজে নিয়োজিত ছিল। এরি ধারাবাহিকতায় ১৩-০৯-২০২৪ ইং শুক্রবার মানবতা ডাক এ-র উদ্দেশ্যে কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়।
“মানবতার ডাক” নামের স্বেচ্ছাসেবী সংগঠনটির উদ্যোগে গোখলা বাইতুল আমান জামে মসজিদের মাঠ প্রাঙ্গণে সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পরযন্ত এক বর্ণাঢ্য কোরআন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতাটির মূল উদ্দেশ্য ছিল শিশু-কিশোরদের মধ্যে ধর্মীয় জ্ঞান ও কোরআন শিক্ষার প্রতি আগ্রহ বাড়ানো।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এলাকার অর্ধশতাধিক কোরআনের পাখি, যাদের কণ্ঠে কোরআনের মধুর আয়াতগুলো উচ্চারিত হয়। তাঁদের এই অনন্য পরিবেশনাগুলি মুগ্ধ করে প্রতিযোগিতায় উপস্থিত বিচারকমণ্ডলী ও উপস্থিত দর্শকদের। বিচারকরা কোরআন তিলাওয়াতের মান, শুদ্ধ উচ্চারণ, কণ্ঠস্বরের মাধুর্য এবং তিলাওয়াতের সামগ্রিক উপস্থাপনার উপর ভিত্তি করে প্রতিযোগিতার ফলাফল নির্ধারণ করেন।

অনুষ্ঠানটির মাধ্যমে গোখলা এলাকার ঘরে ঘরে পৌঁছে গিয়েছে কোরআনের মধুর বাণী। প্রতিযোগিতাটি শেষ হয় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে, যেখানে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় পবিত্র কোরআন মজিদ ভবিষ্যতে থাকবে। মানবতা ডাকের সভাপতি মাহবুব আলমের মতে, এমন উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে যাতে নতুন প্রজন্ম ধর্মীয় ও নৈতিক শিক্ষায় আরো সমৃদ্ধ হতে পারে।
উক্ত অনুষ্ঠানটি মিডিয়া কাভারেজ করেছেন ( আমার টিভি )
আমার টিভির, চেয়ারম্যান মাহমুদুল হাসান লিমন বলেন পূর্বের ধারাবাহিকতায় মানবতার ডাক এগিয়ে যাক মানবতার জয় হোক। মানবতার ডাক এর জন্য রইল শুভকামনা।
“মানবতার ডাক” সংগঠনটির প্রতিষ্ঠাতা শেখ কনক হাসান ফাহিম, তাঁদের এই প্রচেষ্টা ধর্মীয় শিক্ষার পাশাপাশি সামাজিক বন্ধনকে দৃঢ় করার একটি মাধ্যম হিসেবেও কাজ করবে।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মানবতা ডাকের প্রধান উপদেষ্টা রহমত আলী, আরো উপস্থিত ছিলেন আসাদুজ্জামান আসাদ, জহিরুল হক, আব্দুল আল হৃদয় ও আব্দুল আল উদয় । তাছাড়াও বিভিন্ন স্বেচ্ছাসেবী পরিষদের কর্মকর্তারা উপস্থিত ছিলেন উক্ত কোরআন প্রতিযোগিতায়। যাদের মধ্যে অন্যতম সূর্যোদয় সমাজকল্যাণ সংস্থা এর সভাপতি আমিনুল ইসলাম জনি। এবং আরো উপস্থিত ছিলেন সজীব আল মুমিন প্রতিষ্ঠাতা ও সভাপতি আবাবিল যুব সংঘ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park