1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

০৫ জন ভারতীয় গরু চোরাকারবারীকে আটক করেছে বিজিবি ।

মাহিদুল ইসলাম ফরহাদ চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতাঃ-
  • প্রকাশের সময় : সোমবার, ১৯ আগস্ট, ২০২৪
  • ২১ বার পঠিত

চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকায় চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর একটি নিয়মিত টহলদল গত ১৭ আগস্ট ২০২৪ তারিখ আনুমানিক ভোর ০৪০০ ঘটিকার সময় ভারত হতে ০২ টি নৌকা বাংলাদেশের পদ্মা নদীর আনুমানিক ৪০০ গজ অভ্যন্তরে প্রবেশ করতে দেখে। নৌকা ০২ টির গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবির টহলদল নৌকা দুটিকে চ্যালেঞ্জ করে আটক করে এবং অপর একটি চোরাচালান কাজে ব্যবহৃত নৌকা ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকা ০২ টি তল্লাশী করার সময় নৌকায় অবস্থানরত ব্যক্তিবর্গ হাসুয়া (দেশীয় দাঁ) দিয়ে বিজিবি সদস্যদের আক্রমন করতে উদ্ধত হলে বিজিবি সদস্য উর্দ্ধতন কর্তৃপক্ষের আদেশে কোন প্রকার আগ্নেয় অস্ত্রের ব্যবহার/গুলি করা ব্যতিরেকে চোরাকারবারীদের আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে নৌকা দুটি তল্লাশী করে বিজিবি টহলদল ০৩ টি হাসুয়া (দেশীয় দাঁ) ও ০৩ টি ভারতীয় গরুসহ ০৫ জন ব্যক্তিকে আটক করে যারা নিজেদের ভারতীয় নাগরিক বলে দাবী করে। এছাড়াও গোয়েন্দা তথ্য হতে জানা যায়, উক্ত ০৫ জন ভারতীয় গরু চোরাকারবারী যারা নিয়মিত বাংলাদেশের ভিতরে গরুসহ অন্যান্য মালামাল চোরাচালান করে থাকে। আটককৃত ভারতীয় চোরাকারবারীরা হলো (ক) মোঃ সারফরাজ ইসলাম (১৮), পিতা-মৃত রফিকুল ইসলাম (খ) মোঃ আসলাম শেখ (১৮), পিতা-আলেক শেখ (গ) দ্বীপ সিংহ (২৩), পিতা-রতন সিংহ (ঘ) রনি মহালদার (১৭), পিতা-বাইতুল মহালদার (ঙ) ওলিল মহালদার (১৮), পিতা-মেনাউল সকলের বাড়ির ঠিকানা মুর্শিদাবাদ, ভারত।

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মনির-উজ-জামান, পিএসসি ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বিজিবি সর্বদা সচেষ্ট রয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, চোরাকারবারীদের ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়াসহ শিবগঞ্জ থানায় হস্তান্তর করা হবে এবং প্রতিপক্ষ বিএসএফকে প্রতিবাদলিপি প্রেরণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park