1. admin@dainiktazakhobor.com : admin :
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল গাজীপুরের কালিগঞ্জে কাভার্ড ভ্যান ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত -৫ ও আহত -১ পীরগাছায় ঈদে মিলাদুন্নাবী উদযাপন ময়মনসিংহের গৌরীপুরে সিধলায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিশাল র‌্যালী অনুষ্ঠিত বীরগঞ্জে এক যুবক কে বাড়ি থেকে তুলে নিয়ে রেন্টু সাহার গোডাউনে পিটিয়ে হত্যা। চাঁপাইনববাগঞ্জ জেলার সদর থানাধীন চাঁদলাই গোপাপাড়ায় পরিত্যক্ত অবস্থায় ৭৯৩৫ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার। নরসিংদীতে মানবতার ডাক এর আয়োজনে কুরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। বীরগঞ্জে প্রশাসনকে ম্যানেজ করে আবারও নদী হতে অবৈধভাবে বালু উত্তোলনের চেষ্টা. চাঁপাইনববাগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন পরিত্যক্ত অবস্থায় ৩৫৩ বোতল ফেন্সিডিল উদ্ধার গাজীপুরে শাহ সুফি ফসি পাগলার মাজার ভাঙচুর ও অগ্নিসংযোগ

২৮ এপ্রিল বিরলের ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ।

আব্দুল আজিজ বিরল প্রতিনিধিঃ-
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৬২ বার পঠিত

আগামী ২৮ এপ্রিল রোববার দিনাজপুরের বিরলের ৩ টি ইউনিয়নে সাধারন নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ ও বিরল ইউনিয়নে এ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৬ জন, সংরক্ষিত সদস্য পদে ২৫ জন ও সাধারণ সদস্য পদে ৯০ জনসহ মোট ১৩১ জন প্রার্থী ইতিমধ্যে ২৬ এপ্রিল পর্যন্ত প্রচার-প্রচারনা করেছে। পথসভা, উঠান বৈঠক, মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে নিজের যোগ্যতা ও ভবিষ্যৎ পরিকল্পনা ব্যক্ত করে চেষ্টা করেছেন ভোটারদের আকৃষ্ট করতে। আর এসবের মূল্যায়নে ২৮ এপ্রিল ভোট প্রদানের মাধ্যমে নিজেদের প্রার্থীকে জয়ী করে নির্বাচিত করতে ভোটারগণও অধীর আগ্রহে অপেক্ষা করছেন।

উপজেলার ৩ টি ইউনিয়নের মধ্যে,১ নং আজিমপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী হলেন- সাবেক চেয়ারম্যান নাজমুল হায়দার স্বপন (চশমা), ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আউয়াল চৌধুরী (টেলিফোন), লিটন আলী (আনারস), আল মামুন (মটর সাইকেল), নজিবর রহমান (ঘোড়া), শাহ জাহান আলী (টেবিল ফ্যান), আকতারুল জামান সুমন (অটোরিক্সা) ও ফারুক আযম (দুটি পাতা)।

এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারন সদস্য পদে ২৬ জন প্রার্থী স্ব-স্ব নির্বাচনী এলাকায় প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।

২ নং ফরক্কাবাদ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর মধ্যে প্রচার প্রচারণায় থাকা ৩ জন হলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম (চশমা), হুসেন আলী (আনারস), বর্তমান চেয়ারম্যান এ. বি. এম রাশেদুল কবির রনি (মটর সাইকেল), মনতাজ আলী (ঘোড়া) ও হামিদুর রহমান (টেলিফোন)। এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ৭ জন ও সাধারন সদস্য পদে-৩৬ জন প্রার্থী প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।

৫ নং বিরল ইউনিয়নে ৪ জন চেয়ারম্যান প্রার্থীরা হলেন-বর্তমান চেয়ারম্যান মারুফ হোসেন (ঘোড়া), আতিকুর রহমান মিঠু (মটর সাইকেল), ও সাদেক আলী (আনারস)।এ ইউনিয়নে সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ২৮ জন প্রার্থী প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আবু সাঈম জানান, সুষ্ঠ্য ও নিরপেক্ষভাবে ভোট গ্রহনে আইনশৃঙ্খলা বাহীনি র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার ভিডিপি সদস্যগন নির্বাহী ম্যাজিস্ট্রেট এর আওতায় আইনশৃ্খংলা পরিস্থিতি নিয়ন্ত্রনে কাজ করবে।

এছাড়াও ৩ টি ইউনিয়নে ৬ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর আওতায় টহলে (স্ট্রাইকিং) থাকবে। ৩ টি ইউনিয়নে ২৭ টি কেন্দ্রে ১৩৮ টি বুথ রয়েছে। সুষ্ঠভাবে নির্বাচন অনুষ্ঠানে ২৭ জন প্রিজাইডিং অফিসার, ১৩৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২৭৬ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। ২৮ এপ্রিল ২০২৪ রবিবার সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ব্যালট এর মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।
১ নং আজিমপুরে নারী ৫৭৫৪ জন ও পুরুষ ৬০৭৬জনসহ মোট ভোটার ১১৮৩০জন, ২ নং ফরক্কাবাদে নারী ৭৯৬৬ জন ও পুরুষ ৮২০০ জনসহ মোট ভোটার ১৬১৬৬ জন এবং ৫ নং বিরলে নারী ৯৬৮৯ জন ও পুরুষ ৯৯৪৭ জনসহ মোট ভোটার ১৯৬৩৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২৪ দৈনিক তাজা খবর
Theme Customized BY Shakil IT Park